Thursday, September 10, 2015

প্রত্যহ সঙ্গম অনেক রোগের Miracle ওষুধ


seরোগ মুক্তি বা রোদকে দূরে রাখার জন্য আমরা কী না করি! খাওয়া-দাওয়ার বাধ্যবাধকতা থেকে ওষুধের পাচন সাগ্রহে গিলে ফেলা, অনেকের নিত্যদিনের রুটিন। তবে ওষুধ ছাড়াই শরীরকে সুস্থ রাখার মোক্ষম দাওয়াই সম্প্রতি একটি গবেষণায় প্রকাশ পেয়েছ। সপ্তাহে আধ ঘণ্টা করে যৌন সঙ্গম শরীরকে রোগমুক্ত রাখতে সাহায্য করে। শুধু তাই নয়, অনেক রোগ হওয়ার প্রবণতাও অনেকাংশে কমিয়ে দিতে পারে। সেই রোগের তালিকা থেকে বাদ যায়নি ক্যান্সারও।
ইংল্যান্ডের এক দল চিকিত্‍সক দীর্ঘ দিন ধরে এ বিষয়ে গবেষণা করছিলেন। তাঁরা জানান, সপ্তাহে ৫ দিন মোট আড়াই ঘণ্টার যৌন সঙ্গম ক্যান্সার, ডেমেনশিয়া বা স্মৃতিষক্তি জমিত সমস্যা, হৃদরোগ এবং ডায়াবেটিসকে বেশ খানিকটা দূরে রাখতে সাহায্য করে।
]
সঙ্গম যে মাইগ্রেন বা মাথা যন্ত্রনা উপশমে উপকারি তা আগেই গবেষণায় প্রকাশ পেয়েছে। তবে এই তথ্য গবেষণায় এক নতুন মাত্রা যোগ করেছে। গবেষকরা আরও জানিয়েছেন, প্রত্যহ সঙ্গম হৃদরোগ এবং স্ট্রোক হওয়ার প্রবণতাকে ৪০ শতাংশ কমিয়ে দেয়। স্মৃতিশক্তির সমস্যাকেও প্রায় ৩০ শতাংশ কম করতে সাহায্য করে। শুধু তাই নয়, স্তন ক্যান্সার এবং অন্ত্রের ক্যান্সার হওয়ার সম্ভাবনাকে প্রায় ৫০ শতাংশ কমিয়ে দেয়।

No comments:

Post a Comment